Top Newsঅগ্নিগর্ভ বাংলাদেশ,বঙ্গবন্ধু মিউজিয়ামে আগুন ধরিয়ে দিল বিক্ষোভকারীরা

অগ্নিগর্ভ বাংলাদেশ,বঙ্গবন্ধু মিউজিয়ামে আগুন ধরিয়ে দিল বিক্ষোভকারীরা

SBN NEWS DIGITAL: বাংলাদেশের ঢাকার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন ধরিয়ে দিল বিক্ষোভকারীরা। সোমবার (৫ আগস্ট) বিকেল  ৪টার দিকে সেখানে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। সেই সময় বিক্ষোভকারীরা দফায় দফায় বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এছাড়া রাজধানী ঢাকার ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার কার্যালয়ে আগুন লাগিয়ে দেয় আন্দোলনকারীরা। শুধু তাই-না! আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়ে আগুন দেয় আন্দোলনকারীরা। সেই সময় পাশের গ্যাস সিলিন্ডারের দোকানেও আগুন ছড়িয়ে পড়ে।

এদিকে রাজধানী ঢাকার বিজয় সরণিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর করা হয়। বিকেল সাড়ে ৩টার দিকে একদল আন্দোলনকারী বঙ্গবন্ধুর ভাস্কর্যকে হাতুড়ি দিয়ে ভাঙার চেষ্টা করে।

শেখ হাসিনার বাংলাদেশ ছাড়ার খবর পেয়ে উল্লাস শুরুর পাশাপাশি বিভিন্ন জায়গায় হামলা চালায় বিক্ষোভকারীরা। গণভবনে ঢুকেও লুটপাট করা হয়। বিজয় সরণিতে বঙ্গবন্ধুর ভাস্কর্যে ভাঙচুর। সংবাদ সম্মেলনে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেন, প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করেছেন। এই পরিস্থিতিতে সেনাবাহিনী বাংলাদেশের শাসন ক্ষমতা দখল করেছে। তার আগে বাংলাদেশের সেনাপ্রধান জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। পাশাপাশি পরিস্থিতি সামাল দিতে কার্ফু জারি করা হয়েছে।