Top NewsSnake bite: ১৭ তেই সব শেষ, সবংয়ে বিষধর সাপের কামড়ে মৃত্যু একাদশ...

Snake bite: ১৭ তেই সব শেষ, সবংয়ে বিষধর সাপের কামড়ে মৃত্যু একাদশ শ্রেণির ছাত্রের

নিজস্ব প্রতিনিধি: স্কুলের হোস্টেলে ঘুমন্ত অবস্থায় বিষধর সাপের কামড়ে মৃত্যু হলো একাদশ শ্রেণির এক ছাত্রের। শুক্রবার মধ্যরাতে ঘটনাটি ঘটেছে বসন্তপুর ঝাড়েশ্বর বাণীভবন হাইস্কুলে। মৃত ছাত্রের নাম কার্তিক মুর্মু (১৭)। কার্তিক বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল। বাড়ি নারায়ণগড় থানার অন্তর্গত বাসুদেবপুর এলাকায়।

জানা গিয়েছে, গতকাল পড়াশোনা শেষে করে খাওয়া পর, হোস্টেলের ছাদে তিন বন্ধু মিলে একই বিছানায় মশারী টাঙিয়ে শুয়ে পড়ে। ঘুমন্ত অবস্থায় কার্তিকের কানে ছোবল মারে বিষধর সাপ। মধ্যরাতে শুরু হয় বমি সঙ্গে পেটের অসহ্য যন্ত্রণা। তখনই কার্তিক ঘুম থেকে উঠে বন্ধুদের সব কথা খুলে বলে।

খবর পেয়ে তড়িঘড়ি স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় স্কুল কর্তৃপক্ষ ওই ছাত্রকে সবং গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়। সেখানে সাপের কামড়ের ওষুধ বা ‘অ্যান্টিভেনাম সিরাম’ (এভিএস) প্রয়োগ করা। কিন্তু তাতেও হল না শেষরক্ষা। পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ায় তাকে মেদিনীপুর মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়। সেখানে তার চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ‘নীরব ঘাতক’ কালাচ সাপের কামড়ে মৃত্যু হতে পারে ওই ছাত্রের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রের মৃতদেহ ময়নাতদন্তের জন্য মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুরো ঘটনা তদন্ত শুরু করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। এদিকে এই ঘটনার পর ওই ছাত্রের পরিবার ও স্কুলে শোকের ছায়া নেমে এসেছে।